Ticker

6/recent/ticker-posts

Advertisement

কলেজ ভর্তির মাইগ্রেশন Migration xi class admission 2023

কলেজ ভর্তির মাইগ্রেশন Migration xi class admission 2023 বিস্তারিত দেখে নিন এখান থেকে। ২০২৩-২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রমের ১ম মেধা তালিকা প্রকাশ করা হলে। অনেকেই নিজেদের পছন্দের কলেজ পাননা। যারা ১ম চয়েজ পায়নি তারা নিশ্চায়ন করার পর অটো মাইগ্রেশন হবে উপরের চয়েজ গুলোতে।

কেউ যদি ১ম চয়েজ পেয়ে যায় কিন্তু মাইগ্রেশনের আশা করে তাহলে কোন লাভ হবেনা কারণ ১ম চয়েজ পেয়ে গেলে আর মাইগ্রেশন আবেদন প্রযোজ্য হয়না। স্বয়ংক্রিয়ভাবে দুই বার মাইগ্রেশন প্রক্রিয়া পরিচালনা করা হবে। একজন শিক্ষার্থীর সর্বোচ্চ ২ বারও মাইগ্রেশন হতে পারে। কিন্তু মাইগ্রেশন হলে পূর্বের কলেজে নিশ্চায়ন বাতিল হয়ে যাবে।

কলেজ ভর্তির মাইগ্রেশন Migration xi class admission 2023

মাইগ্রেশনের জন্য আলাদা কোন আবেদন করার ব্যবস্থা নেই। নিশ্চায়ন করলে অটোমেটিক মাইগ্রেশন আবেদন হয়ে যায়।

যারা নিশ্চায়ন করবে তারা ২য় এবং ৩য় পর্যায়ে নতুন করে আবেদন করতে পারবে না।

১ম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের আগামী ০৭/০৯/২০২৩ তারিখ হতে ১০/০৯/২০২৩ তারিখ রাত ১২ টার মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ৩৩৫/= টাকা (ওয়েবসাইটে উল্লেখিত অপারেটর-এর মাধ্যমে) জমা দিলে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন সম্পন্ন হবে। শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির তারিখ ২৬/০৯/২০২৩ হতে ০৫/১০/২০২৩ পর্যন্ত।

মাইগ্রেশন কি মাইগ্রেশন কিভাবে করবো Migration xi class admission 2023

প্রতি পর্যায়ে পছন্দক্রমানুযায়ী অটোমাইগ্রেশন হবে এবং মাইগ্রেশন সর্বদাই পছন্দক্রমানুসারে উপরের দিকে যাবে। মাইগ্রেশন সংক্রান্ত বোর্ড কর্তৃক প্রকাশিত নির্দেশনা নিচে তুলে দেওয়া হলোঃ

মাইগ্রেশনের ফলাফল

 

আরও পড়ুনঃ



Thank you to read this post.

Post a Comment

0 Comments